10.8 C
Dhaka
৩ ফেব্রুয়ারি, রবিবার , ২০১৯ ১১:৫৬:৪৬ পূর্বাহ্ণ
ভয়েস বাংলা
দেশ প্রচ্ছদ

আত্মহত্যার ঝুঁকিতে দেশে ৬৫ লাখ মানুষ

ভয়েস বাংলা ডেস্ক: আত্মহত্যার প্রতিবেদন প্রকাশে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইড লাইন বেশির ভাগ প্রতিষ্ঠান মানছে না বলে অভিযোগ করেছেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের চিকিৎসকরা। তারা বলেছেন, আত্মহত্যার প্রতিবেদন এমন হওয়া উচিত যেনো সেই প্রতিবেদন পড়ে অন্য কেউ আত্মহত্যায় অনুপ্রাণিত না হয়, কিংবা আত্মহত্যার নতুন কোনো পরিকল্পনার পথ খুঁজে না পায়।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের মাল্টিপারপাস হলে আয়োজিত ‘আত্মহত্যার সংবাদঃ কেমন হওয়া উচিত’ শীষর্ক কর্মশালায় সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা এসব কথা বলেন। জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা যৌথভাবে এই কর্মশালার আয়োজন করে।

কর্মশালায় আত্মহত্যার ঝুঁকি ও প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের (এনআইএমএইচ) অধ্যাপক ডা. মোহিত কামাল। ‘আত্মহত্যার সংবাদঃ কেমন হওয়া উচিত’ বিষয়ে আলোচনা করেন ‘এনআইএমএইচ’র সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ, ‘আত্মহত্যার প্রতিবেদন’ বিষয়ক আলোচনা করেন বিশ্বস্বাস্থ্য সংস্থা বাংলাদেশের মানসিক স্বাস্থ্যের জাতীয় কনসালট্যান্ট ড. হাসিনা মমতাজ, ‘বাংলাদেশের প্রেক্ষাপটে আত্মহত্যা’ বিষয়ক আলোচনা করেন সহযোগী অধ্যাপক ডা. মেখলা সরকার। স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ডা. মো. ফারুক আলম।

# ভয়েস বাংলা/ এটি

সম্পর্কিত

বঙ্গবন্ধু স্যাটেলাইটের পরীক্ষামূলক সম্প্রচার আজ

ডেস্ক রিপোর্ট

রপ্তানি বাণিজ্যের সম্ভাবনাময় দেশ সুইজারল্যান্ড

ডেস্ক রিপোর্ট

সতর্কতা সত্ত্বেও ভোটার হচ্ছে রোহিঙ্গারা

ডেস্ক রিপোর্ট

টরন্টোতে দাপ্তরিক ভাষা হিসেবে বাংলাকে অনুমোদনের প্রস্তাব

ডেস্ক রিপোর্ট

পণ্য রপ্তানিতে বিশ্বের ৩০টি দেশের একটি হবে বাংলাদেশ

zeus

ঈদে ঘরে ফেরা শুরু, প্রথম দিনেই ট্রেনের শিডিউল বিপর্যয়

ডেস্ক রিপোর্ট

মতামত