24.8 C
Dhaka
৬ ফেব্রুয়ারি, বুধবার , ২০১৯ ১০:৪০:২৯ অপরাহ্ণ
ভয়েস বাংলা
সাম্প্রতিক

দিনাজপুরে জেএমবি’র সামরিক শাখার কমান্ডারসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক:  নাজপুরে জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) রংপুর বিভাগের সামরিক কমান্ডারসহ দু’জনকে আটক করেছে র‌্যাব-১৩। এ সময় পিস্তল, গুলি, বিস্ফোরক দ্রব্যসহ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করেছে র‌্যাব।

বুধবার (৭ নবেম্বর) রাতে দিনাজপুর সদরের রেল কলোনি ও রানিগঞ্জ গুড়িয়াপাড়ায় পৃথক দু’টি অভিযানে তাদের আটক করা হয়। র‌্যাব-১৩-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি প্রেস ব্রিফিংকালে এই তথ্য জানান।

মোজাম্মেল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল বুধবার রাতে দিনাজপুর সদরের মুন্সিপাড়া এলাকার মোকাররম হোসেনের ছেলে জেএমবি’র রংপুর বিভাগের সামরিক শাখার কমান্ডার রাহাত হোসেনকে (৪০) কলোনি এলাকা থেকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

পরে রাহাত-এর স্বীকারোক্তি অনুযায়ী রানিগঞ্জ গুড়িয়াপাড়ায় অভিযান চালিয়ে ওই এলাকার মৃত গোমির উদ্দিনের ছেলে জেএমবি’র শীর্ষ জঙ্গি সদস্য রিয়াজুল ইসলামকে আটক করা হয়। তার কাছ থেকে দু’টি বিদেশি পিস্তল ও ৩০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-১৩ অধিনায়ক জানান, আটক ব্যক্তিরা প্রায় ৮/৯ বছর ধরে গোপনে সংগঠনের কার্যক্রম চালানো ও চাঁদা সংগ্রহসহ নাশকতার বিভিন্ন পরিকল্পনা করছিলো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

ভয়েস বাংলা/ওএফ

সম্পর্কিত

রাজধানীতে হিযবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

ডেস্ক রিপোর্ট

ঢাকা লিট ফেস্ট: সাহিত্যের উৎসব শুরু কাল

ডেস্ক রিপোর্ট

রাজবাড়ীতে ট্রেনের সংগে ভটভটির সংঘর্ষে নিহত ৩

ডেস্ক রিপোর্ট

বীরপ্রতীক তারামন বিবি অসুস্থ

ডেস্ক রিপোর্ট

ইতালিতে বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী ফোরামের কর্মী সমাবেশ

ডেস্ক রিপোর্ট

আমিরাতে সাধারণ ক্ষমার মেয়াদ বাড়লো ডিসেম্বর পর্যন্ত

ডেস্ক রিপোর্ট

মতামত